আইডিএম ব্যবহার করুন একদম ফ্রি - idm 2024 internet download manager

idm 2024 internet download manager

IDM হলো Internet Download Manager এর সংক্ষিপ্ত রূপ। এটি একটি কম্পিউটার সফটওয়্যার যা ইন্টারনেট থেকে ফাইল ডাউনলোড করতে সাহায্য করে। IDM দিয়ে আপনি নিম্নলিখিত কাজগুলি করতে পারেন:  আপনি ব্রাউজারে কোনো ডাউনলোড লিঙ্কে ক্লিক করে, ক্লিপবোর্ডে কোনো URL কপি করে, কোনো লিঙ্কে ডান ক্লিক করে "Download with IDM" বাছাই করে, অথবা "Add URL" বাটনে ক্লিক করে ম্যানুয়ালি কোনো URL যোগ করে IDM দিয়ে ডাউনলোড শুরু করতে পারেন। আপনি IDM এর বিল্ট-ইন স্কেডিউলার ব্যবহার করে নির্দিষ্ট সময়ে ফাইল ডাউনলোড করতে, ইন্টারনেট থেকে ডিসকানেক্ট হতে, অথবা ডাউনলোড শেষ হলে কম্পিউটার বন্ধ করতে পারেন।

 আপনি IDM এর মাধ্যমে ডাউনলোডগুলি ফাইলের ধরণ অথবা নির্দিষ্ট সাইটের ভিত্তিতে ক্যাটাগরির মধ্যে সাজাতে পারেন, এবং মূল IDM উইন্ডোতে ক্যাটাগরি সম্পাদনা, মুছে ফেলা, অথবা নতুন ক্যাটাগরি যোগ করতে পারেন। আপনি IDM এর ভিডিও ডাউনলোড প্যানেল ব্যবহার করে আপনার পছন্দের ওয়েবসাইট থেকে ভিডিও ডাউনলোড করতে পারেন, যেমন YouTube, Vimeo, Dailymotion, ইত্যাদি।

এগুলি হলো IDM এর কিছু বৈশিষ্ট্য যা এটিকে একটি জনপ্রিয় এবং শক্তিশালী ডাউনলোড ম্যানেজার করে তুলেছে।

IDM (Internet Download Manager) হলো একটি কম্পিউটার সফটওয়্যার যা ইন্টারনেট থেকে ফাইল ডাউনলোড করতে সাহায্য করে। এটি ফোনের ব্যবহার করা যায় না, কারণ এটি শুধু মাত্র উইন্ডোজ অপারেটিং সিস্টেমের জন্য তৈরি করা হয়েছে। তবে। আপনি যদি আপনার ফোনে ফাইল ডাউনলোড করতে চান, তাহলে আপনি অন্যান্য ডাউনলোড ম্যানেজার অ্যাপ ব্যবহার করতে পারেন, যেমন- ADM (Advanced Download Manager) Turbo Download Manager, IDM Lite ইত্যাদি। এগুলি আপনি গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করতে পারেন।

IDM কি নিরাপদ?

IDM হলো Internet Download Manager এর সংক্ষিপ্ত রূপ। এটি একটি জনপ্রিয় টুল যা ব্যবহারকারীদের তাদের ডাউনলোড পরিচালনা করতে এবং গতি বাড়াতে সাহায্য করে।

IDM নিরাপদ বলে কথা নয়, যদি আপনি কিছু নিরাপত্তা বিধান মেনে না চলেন। আপনার ডাউনলোড করা ফাইলগুলি ভাইরাস বা মালওয়্যার ধারণ করতে পারে, যা আপনার কম্পিউটারের ক্ষতি করতে পারে। আপনার ডাউনলোড করা ফাইলগুলি অবৈধ বা অনুমোদিত না হতে পারে, যা আপনাকে আইনি সমস্যার মুখোমুখি করতে পারে। আপনার ডাউনলোড করা ফাইলগুলি অসম্মানজনক বা অসঙ্গত হতে পারে, যা আপনার নৈতিক বা সামাজিক মান লঙ্ঘন করতে পারে।

IDM থেকে নিরাপদ থাকার জন্য আপনার করণীয় হলো। আপনার কম্পিউটারে একটি বিশ্বস্ত অ্যান্টিভাইরাস প্রোগ্রাম ইন্সটল করুন এবং নিয়মিত আপডেট করুন। আপনি যেই ওয়েবসাইট থেকে ডাউনলোড করছেন তা নিরাপদ এবং বিশ্বস্ত হয় তা নিশ্চিত করুন।

আপনি যেই ফাইল ডাউনলোড করছেন তা আপনার প্রয়োজনীয় এবং অবৈধ নয় তা জানুন। আপনি যেই ফাইল ডাউনলোড করছেন তা আপনার নৈতিক ও সামাজিক মান সঙ্গে মিলে যায় তা বিবেচনা করুন।

IDM এর ডেভেলপার হলো Tonec Inc. যা একটি আমেরিকান কোম্পানি। এটি নিউইয়র্ক শহরের ম্যানহাটানে অবস্থিত।

IDM কোন দেশের মানুষ বেশী ব্যবহার করেন?

আমি কোন দেশের মানুষ IDM বেশী ব্যবহার করেন তা ঠিকমতো জানা জায়নি, কিন্তু আমরা অনুসন্ধান করে দেখলাম যে বাংলাদেশের মানুষ ইন্টারনেট ব্যবহার করেন বেশি সামাজিক নেটওয়ার্কের জন্য। তাই বাংলাদেশের মানুষ IDM বেশী ব্যবহার করেন। তবে এটি কেবল আমাদের অনুমান।

IDM কেন ডাউনলোড করবেন?

IDM ডাউনলোড করার কিছু কারণ হলো। IDM আপনার ডাউনলোড গতি পরিবর্তন করে আপনার ইন্টারনেট সংযোগের উপর নির্ভর করে না। IDM আপনাকে ডাউনলোড বিরতি, পুনরায় শুরু করা, সময়সূচী করা, ক্যাটাগরি ভিত্তিক সাজানো ইত্যাদি বৈশিষ্ট্য দেয়।  IDM আপনার ডাউনলোড করা ফাইলগুলি সহজেই খুঁজে বের করতে পারে এবং আপনার পছন্দমতো সাজাতে পারে। IDM আপনার ওয়েব ব্রাউজারের সাথে সমন্বয় করে এবং আপনাকে ওয়েব পেজ থেকে ভিডিও, অডিও, ছবি, ডকুমেন্ট ইত্যাদি ডাউনলোড করার সুবিধা দেয়।

IDM সকল কম্পিউটারে ব্যবহার করা যাবে না, কিন্তু বেশিরভাগ কম্পিউটারে ব্যবহার করা যাবে। IDM এর জন্য আপনার কম্পিউটারে নিম্নলিখিত সিস্টেম রিকোয়ারমেন্ট থাকতে হবে। অপারেটিং সিস্টেম: Windows XP, Vista, 7, 8, 8.1 অথবা 10। প্রসেসর: Pentium IV অথবা তার চেয়ে উচ্চতর। মেমরি: 512 MB অথবা তার চেয়ে বেশি ডিস্ক স্পেস: 12 MB অথবা তার চেয়ে বেশি  ইন্টারনেট কানেকশন: যেকোনো ধরনের

আপনার কম্পিউটারে এই সিস্টেম রিকোয়ারমেন্ট থাকলে আপনি IDM ব্যবহার করতে পারবেন। আশা করি আপনি এই তথ্যগুলো উপকার পেয়েছেন। সবাইকে নতুন পোস্ট দেখার জন্য আমন্ত্রণ জানাচ্ছি। Thanks for visiting. Bwab24.